ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

এশিয়ায় মেটলাইফের নতুন প্রেসিডেন্ট নিয়োগ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৫, ২৭ আগস্ট ২০১৮

কিশোর পনাভোলুকে এশিয়ার নতুন প্রেসিডেন্ট হিসেবে নিয়োজিত করলো মেটলাইফ ইনকর্পোরেশন । আগামী ১ সেপ্টেম্বর থেকে দায়িত্ব পালন করবেন তিনি। পনাভোলু মেটলাইফের এক্সিকিউটিভ গ্রুপের সদস্য হবেন এবং হংকং থেকে রিপোর্ট করবেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান, প্রেসিডেন্ট এবং সিইও স্টিভেন এ কান্ডারিয়ানের কাছে।

এছাড়াও ১ সেপ্টেম্বর এশিয়ার হেড অব স্ট্র্যাটেজিক গ্রোথ মার্কেটস হিসেবে রেবেকা তাডিকোন্দাকে নিয়োগ দিয়েছে মেটলাইফ। রেবেকা সিঙ্গাপুর থেকে রিপোর্ট করবেন পনাভোলুর কাছে।    

জাপান, কোরিয়া, অস্ট্রেলিয়া এবং মেটলাইফ এশিয়ার ইনোভেশন হাব ল্যুমেনল্যাবসহ এই অঞ্চলে মেটলাইফের কার্যক্রম সরাসরি তদারকি করবেন নতুন নিয়োগপ্রাপ্ত প্রেসিডেন্ট জনাব পনাভোলু। আর বাংলাদেশ, চীন, হংকং,ভারত, মালয়েশিয়া, নেপাল এবং ভিয়েতনামে মেটলাইফের যাবতীয় কার্যক্রম পর্যবেক্ষণের দায়িত্বে থাকবেন রেবেকা তাডিকোন্দা।

যুক্তরাস্ট্রে মেটলাইফের অটো এন্ড হোম ব্যবসার প্রধান হিসেবে কাজ করছিলেন পনাভোলু এবং রেবেকা তাডিকোন্দা মেটলাইফের চিফ স্ট্র্যাটেজি অফিসার হিসেবে কাজ করছিলেন। 

এশিয়ার নতুন প্রেসিডেন্ট নিয়োগ প্রসঙ্গে মেটলাইফের প্রেসিডেন্ট কান্ডারিয়ান বলেন, ‘সময়োপযোগী ও দক্ষ নেতৃত্বের মাধ্যমে গ্রাহকদের সঙ্গে সম্পর্ক উন্নয়ন, কর্মীদের অনুপ্রেরণাদান এবং প্রতিষ্ঠানটির অগ্রযাত্রা লাভজনক পথে পরিচালনায় কিশোর পনাভোলুর দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে।’  

তার মতে, ‘পনাভোলুর এই সময়োপযোগী দক্ষতা বর্ধনশীল বাজারে অত্যন্ত উপযোগী হবে যা এশিয়ায় প্রতিষ্ঠানটির সফলতা অন্যতম উচ্চতায় নিয়ে যাবে বলে আমি আশা করি।’  

রেবেকা তাডিকোন্দা প্রসঙ্গে কান্ডারিয়ান বলেন, ‘বৃহৎ পরিসরে গ্রাহকদের কেন্দ্রীভূতকরণ, দক্ষতার সাথে মূলধন বরাদ্দকরণ এবং মেটলাইফের ব্যবসার আকর্ষণীয় পোর্টফোলিও নির্মাণে বিশ্বমানের স্ট্র্যাটেজিস্ট রেবেকা তাডিকোন্দা। এশিয়াসহ গোটা বিশ্বজুড়ে চলা ব্যবসায়িক কার্যক্রমে রেবেকার পূর্ববর্তী অভিজ্ঞতার কারণেই তিনি এই অঞ্চলে ব্যবসার প্রসারে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন।’ 

যুক্তরাস্ট্রে মেটলাফের হেড অব অটো এন্ড হোমের দায়িত্ব পালনের আগে ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত কিশোর পনাভোলু প্রতিষ্ঠানটির চিফ স্ট্র্যাটেজি অফিসার হিসেবে নিয়োজিত ছিলেন। মেটলাইফে যোগদানের পূর্বে আমেরিকান এক্সপ্রেস, জিই মানি, ম্যাকিনসি এন্ড কোম্পানি এবং এ.টি কিয়ার্নি ইনক এর মত বড় প্রতিষ্ঠানগুলোর উর্ধ্বতন কর্মকর্তা হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে পনাভোলুর। তিনি ফিলাডেলফিয়ার ড্রেক্সেল বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসা প্রশাসনে ডক্টরেট ডিগ্রি অর্জন করেন এবং ভারতের হায়দ্রাবাদের ওসমানিয়া বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

গত ২০১৪ সালে মেটলাইফের চিফ স্ট্র্যাটেজি অফিসার হিসেবে যোগ দেন রেবেকা তাডিকোন্দা।তার আগে তিনি বেইন এন্ড কোম্পানির পার্টনার ছিলেন এবং ডিএইচএল ওয়ার্ল্ড ওয়াইড এক্সপ্রেসের এবং ভেরিসাইনে মার্কেটিং-এ কর্মরত ছিলেন রেবেকা। ডার্টমাউথ বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক করার পর স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসা প্রশাসনে স্নাতকোত্তর অর্জন করেন তাডিকোন্দা। 

কেআই/এসি   

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি